স্বাস্থ্য খাত সংস্কার ও উন্নয়নে ১২ সদস্যের বিশেষজ্ঞ প্যানেল গঠন

দেশের বিদ্যমান স্বাস্থ্য খাতের প্রয়োজনীয় সংস্কার, চিকিৎসাসেবার গুণগত মানোন্নয়ন এবং স্বাস্থ্য ব্যবস্থার কাঠামো শক্তিশালীকরণের লক্ষ্যে ১২ সদস্যের বিশেষজ্ঞ প্যানেল গঠন করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। স্বাস্থ্যসেবা বিভাগের সরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা-১ শাখা থেকে জারি করা প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। কমিটিতে স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. এম এ ফয়েজকে সভাপতি ও জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের সাবেক পরিচালক অধ্যাপক আব্দুল্লাহ শাফি মজুমদারকে সদস্যসচিব করা হয়েছে।

কমিটিতে বিশেষজ্ঞ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন সার্ক অ্যাসোসিয়েশন অব এস্থেটিক ডার্মাটোলজির ভাইস প্রেসিডেন্ট ও এমএইচ শমরিতা মেডিক্যাল কলেজ হাসপাতালের ডার্মাটোলজি বিভাগের অধ্যাপক ডা. সরকার মাহবুব আহমেদ শামীম।

দেশের বিদ্যমান স্বাস্থ্য ব্যাবস্থার বিষয় ভিত্তিক প্রয়োজনীয় সংস্কার ও চিকিৎসা সেবার গুণগত মান উন্নয়ন এবং স্বাস্থ্য ব্যাবস্থার কাঠামো শক্তিশালীকরণের জন্যে স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক বিশেষজ্ঞ প্যানেল কমিটি

এ ছাড়া কমিটির সদস্যদের মধ্যে রয়েছেন বাংলাদেশ ডায়াবেটিক অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ডা. আজাদ খান, বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. সায়েদুর রহমান, আইইডিসিআরর সাবেক পরিচালক অধ্যাপক ডা. মাহমুদুর রহমান, সিনিয়র প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. ফেরদৌসি বেগম ও শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের সাবেক অধ্যাপক ডা. ফিরোজ কাদের, স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক অতিরিক্ত মহাপরিচালক ডা. সানিয়া তাহমিনা, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পেডিয়াট্রিক বিভাগের অধ্যাপক ডা. শাকিল আহমদ ও সিআইপিআরবির ডা. ফজলুর রহমান, বিএসএমইউর মেডিসিন বিভাগের সাবেক বিভাগীয় প্রধান ডা. এম এ জলিল চৌধুরী।

এক প্রতিক্রিয়ায় ডা. সরকার মাহবুব আহমেদ শামীম বলেন, ‘বিগত ফ্যাসিস্ট সরকার দেশের স্বাস্থ্য খাতকে রুগ্ন দশায় রেখে গেছে। আশা করি যে কমিটিতে আমাকে সদস্য হিসেবে রাখা হয়েছে দেশের স্বাস্থ্য খাতের সংস্কার ও গুণগত মানোন্নয়নে ভূমিকা রাখব।’

Exit mobile version