প্রথম বারের মতো চট্টগ্রাম মেডিকেল কলেজে ইচিপের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

প্রথমবারের মতো চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেকে) হাসপাতালে শিক্ষানবিশ চিকিৎসকদের সংগঠন ইন্টার্ন চিকিৎসক পরিষদ (ইচিপ) এর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এ কমিটি আগামী ১ বছর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের সকল ধরনের সুযোগ-সুবিধা এবং রোগীদের কল্যাণার্থে কাজ করে যাবেন।

নতুন আত্মপ্রকাশ করা চমেক হাসপাতালের ইচিপের প্রথম কমিটিতে সভাপতি হিসেবে আছেন কে এম তানভীর এবং সাধারণ সম্পাদক মো. খোরশেদুল ইসলাম। সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১২ পদে ৩২ জনের নাম ঘোষণা করে সংবাদ বিজ্ঞপ্তি পাঠানো হয়েছে।

ইচিপের প্রথম কমিটিতে সহ-সভাপতি হিসেবে আছেন মিসবাহ উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক ইমন সিকদার, সাংগঠনিক সম্পাদক ওবায়দুল হক ওবায়েদ ও রেজাউল করিম শ্রাবণ, অর্থ সম্পাদক শ্বাশ্বত মজুমদার আকাশ, দফতর সম্পাদক ফয়সাল বিন জাহাঙ্গীর, প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহরিয়ার ইসলাম ইমন, রোগী কল্যাণ সম্পাদক মো. সাকী, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাখাওয়াত হোসেন চৌধুরী তামিম, সাংস্কৃতিক সম্পাদক হিসেবে ফারজানা আহমেদ দুলালীর নাম ঘোষণা করা হয়েছে।

এছাড়া কার্যকরী সদস্য পদে আছেন- সাজেদ হোসাইন, ফয়সাল সৌরভ তালুকদার, মোস্তাকিমুর রহমান, মুশফিক সালেহীন, আদিত্য অধিকারী, অনির্বাণ দেব, রায়হান কবির, শেহতাব আনোয়ার খান, মোস্তফা আরাফাতুল ইসলাম, ওমর ফারুক তানভীর, হাসিব শাহরিয়ার নিলয়, আরিফুর রহমান শাওন, প্রীতম মল্লিক টুটুল, জয়িতা চক্রবর্তী, সাকিবা মুসাররাত, আলিফা সাইবিন নিকিতা, তামান্না তাসবিহা, দীপিতা চৌধুরী দিবা, তাসনিম আক্তার এবং ফাহিমা জাহান মাহমুদ।

নতুন কমিটির সভাপতি শিক্ষানবিশ চিকিৎসক কে এম তানভীর বলেন, চমেক হাসপাতালে ইন্টার্ন চিকিৎসক পরিষদের প্রথম পূর্ণাঙ্গ কমিটি আমরা ঘোষণা করেছি। এই কমিটির মেয়াদ এক বছর। আমরা যারা শিক্ষানবিশ চিকিৎসক হিসেবে কাজ শুরু করেছি, তাদের নিয়েই কমিটি করা হয়েছে। শিক্ষানবিশ চিকিৎসক হিসেবে মেয়াদ শেষ করেছেন কিংবা এখনো রেগুলার কোর্সই শেষ করেননি- এমন কেউ কমিটিতে নেই। হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির জ্ঞাতসারে এবং তত্ত্বাবধানে এই কমিটি করা হয়েছে। আমরা হাসপাতালে রোগীদের সর্বোচ্চ চিকিৎসা সেবা দিতে চাই।

Exit mobile version